বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘টেন্ডুলকারের চেয়ে লারাকে আউট করা সহজ’

‘টেন্ডুলকারের চেয়ে লারাকে আউট করা সহজ’

স্পোর্টস ডেস্কঃ  
ওয়াসিম আকরাম থেকে থেকে ওয়াকার ইউনিস, গ্লেন ম্যাকগ্রা থেকে ব্রেট লি-জেসন গিলেস্পি, শেন ওয়ার্ন থেকে মুত্তিয়া মুরালিধরন, শোয়েব আখতার থেকে অ্যালান ডোনাল্ড শন পোলক—বিশ্বের সেরা সেরা সব বোলাররা গোটা ক্যারিয়ারই কাটিয়ে দিয়েছেন শুধু একটা প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতে।
কীভাবে শচীন টেন্ডুলকার আর ব্রায়ান লারার মতো দুই তারকাকে কম রানের মধ্যে বেঁধে ফেলা যায়। কখনো কখনো তাঁরা সফল হয়েছেন। অধিকাংশ সময়েই তাঁদের কচুকাটা করে রানের বন্যা বইয়ে দিয়েছেন ভারতের ‘লিটল জিনিয়াস’ আর ওদিকে ত্রিনিদাদের রাজপুত্র। একটা বড় সময় ধরে বিশ্বের বোলারদের শাসন করে গিয়েছেন এই দুজন। কিন্তু এই দুজনের মধ্যে তুলনা যখন আসে, তখন কাকে আউট করাটা বেশি কঠিন হয়ে যায়?
উত্তর দিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জেসন গিলেস্পি।
‘আসলে দুজনই আলাদা ধরনের খেলোয়াড়। দুজনকেই আউট করা অনেক কঠিন ছিল। আমার সব সময় মনে হতো শচীনকে আউট করা তুলনামূলকভাবে বেশি কঠিন। তবে আমার মনে হতো না শচীন আমাকে কখনো সেভাবে তেড়েফুঁড়ে মারতে আসছে, অন্তত লারার ক্ষেত্রে যতটা মনে হতো।’ নিজের ভোট শচীনের বাক্সেই দিয়েছেন গিলেস্পি।
লারার অতি-আক্রমণাত্মক মানসিকতা আউট করার বেশি সুযোগ সৃষ্টি করত গিলেস্পির সামনে, এমনটাই মনে করছেন তিনি, ‘লারা সব সময় আমাকে মারার চেষ্টা করত, ওর খেলার ধরনটা বেশ বিস্তৃত ছিল। ওদিকে শচীন যখন রক্ষণাত্মকভাবে খেলতে চাইত, ওর রক্ষণ ভাঙা প্রায় দুঃসাধ্য ছিল।’
তবে দিন শেষে দুজনই যে সেরা, সেটা মানতে আপত্তি নেই অস্ট্রেলিয়ার জার্সি গায়ে দশ বছরে ৭১ টেস্ট ও ৯৭ ওয়ানডে খেলে যথাক্রমে ২৫৯ ও ১৪২ উইকেট নেওয়া এই তারকা, ‘আমি এটা ভেবেই খুশি হই যে এই দুজনকে আর বল করা লাগে না। ওরা দুজনই অন্য পর্যায়ের ভালো খেলোয়াড় ছিল। ওদের নিয়ে যে আমি কথা বলতে পারছি, এটাই আমার সৌভাগ্য।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com